1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ মঙ্গলবার

  • আপডেট টাইম : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৩৫৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আগামীকাল মঙ্গলবার সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ লক্ষ্যে গত ১৫ মার্চ ৪০ জন বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণপত্র দিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

ইসির যুগ্মসচিব ও জনসংযোগ পরিচালক এসএম আসাদুজামান বলেন, মঙ্গলবার (২২ মার্চ) বেলা ১১টায় সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসবে ইসি। নির্বাচন কমিশন সচিবালয়ের কনফারেন্স রুমে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

ইসি জানায়, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সাবেক সচিব আবু আলম মো. শহিদ খানসহ মোট ৪০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে গত ১৩ মার্চ ৩০ জন শিক্ষাবিদের সঙ্গে সংলাপের আয়োজন করেছিল ইসি। যদিও ইসির আমন্ত্রণে সাড়া দিয়ে ওইদিন উপস্থিত ছিলেন মাত্র ১৩ জন।

ইসি কর্মকর্তারা জানান, বর্তমান আউয়াল কমিশন রাজনৈতিক দলগুলোকে আস্থায় আনার উদ্যোগ নিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে প্রথম সংলাপে একগুচ্ছ প্রস্তাবনা পেয়েছে ইসি। প্রস্তাবগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ভোটার ও বিশেষজ্ঞদের মতামত নিয়ে ইভিএম ব্যবহার, দলগুলোর সব স্তরের কমিটিতে ৩৩ শতাংশ নারী সদস্য পদ পূরণে ব্যবস্থা নেওয়া, ইসির নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ, নির্বাচনের সময় আইন-শৃঙ্খলা বাহিনীগুলোকে ইসির অধীন রাখা।

জানা গেছে, আগামী ৩০ মার্চ গণমাধ্যমের সঙ্গে সংলাপে বসবে ইসি। এরপর নারী নেত্রী ও দলগুলোর সঙ্গে ধারাবাহিকভাবে বৈঠকে বসবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সংলাপের আয়োজন করেছে আউয়াল কমিশন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..